বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্ট ধর্ম বিষয়ক মন্ত্রণালয়
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২০ জানুয়ারি ২০২১

প্রবারণা পূর্ণিমা ও কঠিন চীবর দান – ২০২০ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল হতে প্রদত্ত বিশেষ অনুদানের চেক বিতরণ অনুষ্ঠান


প্রকাশন তারিখ : 2021-01-15

১৫ জানুয়ারি, ২০২১খ্রি:, শুক্রবার বিকাল ৩:০০ টায় বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্ট মিলনায়তনে শুভ প্রবারণা ও কঠিন চীবর দান ২০২০ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর ত্রান ও কল্যাণ তহবিল হতে প্রদত্ত বিশেষ অনুদানের চেক বিতরণ করা হয়। বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ভাইস চেয়ারম্যান মি: সুপ্ত ভূষণ বড়ুয়া’র সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহামান্য রাষ্ট্রপতির কার্যালয়ের মাননীয় সচিব মি: সম্পদ বড়ুয়া। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যথাক্রমে অধ্যাপক ডা: উত্তম কুমার বড়ুয়া, সাবেক পরিচালক, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ ও হাসপাতাল, ঢাকা, জনাব মোমিনুর রশিদ আমিন, অতিরিক্ত সচিব, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ, শিক্ষা মন্ত্রণালয়, মো: সাখাওয়াত হোসেন, উপ-সচিব (উন্নয়ন) ও প্রকল্প পরিচালক, প্যাগোডাভিত্তিক প্রাক-প্রাথমিক শিক্ষা প্রকল্প, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়, মি: দয়াল কুমার বড়ুয়া, ট্রাস্টি, বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্ট,  মি: ডালিম কুমার বড়ুয়া, ট্রাস্টি, বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্ট, শ্রীমৎ উপানন্দ মহাথের, অধ্যক্ষ, নবপন্ডিত বিহার, চট্টগ্রাম।

অনুষ্ঠানে উপস্থিত বিশেষ অতিথিবৃন্দ তাঁদের বক্তব্যে বাংলাদেশে বসবাসরত হিন্দু, বৌদ্ধ, খ্রীস্টান, মুসলমানসহ জাতি, ধর্ম, বর্ণ গোত্র নির্বিশেষে সকলে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে দেশকে এগিয়ে নিয়ে যেতে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা-এর নেতৃত্বে ঐক্যবদ্ধভাবে কাজ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি মহামান্য রাষ্ট্রপতির কার্যালয়ের মাননীয় সচিব মি: সম্পদ বড়ুয়া বলেন, বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্ট বর্তমানে যেভাবে কাজ করছে তা পূর্বে লক্ষ্য করা যায়নি। বর্তমান ট্রাস্টি বোর্ড এর চেয়ারম্যান মাননীয় ধর্ম প্রতিমন্ত্রী, সিনিয়র ভাইস চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানসহ সম্মানিত ট্রাস্টিবৃন্দের সক্রিয় সহযোগিতায় ট্রাস্টের কার্যক্রম খুবই দৃশ্যমানভাবে তৃণমূল পর্যায়ে বিস্তৃত হয়েছে। বাংলাদেশের বৌদ্ধ জনগণ এর সুফল ভোগ করছে।

সভাপতি মি: সুপ্ত ভূষণ বড়ুয়া বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় মাননীয় ধর্ম প্রতিমন্ত্রীর নেতৃত্বে ট্রাস্টিবৃন্দের পারষ্পারিক সহযোগিতায় বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের কার্যক্রম বর্তমান পর্যায়ে উপনীত হয়েছে। এই ধারা আরও বেগবান করার জন্য তিনি  সকলের সহযোগিতা কামনা করেন।

উক্ত অনুষ্ঠানে বিভিন্ন বৌদ্ধ বিহারের সভাপতি ও সাধারণ সম্পাদক উপস্থিত হয়ে মাননীয় প্রধান অতিথির হাত হতে স্ব-স্ব অনুদানের চেক গ্রহণ করেন।

অনুষ্ঠানে স্বাগত ভাষণ প্রদান করেন ট্রাস্টের সচিব মি. জয়দত্ত বড়ুয়া এবং অনুষ্ঠান সঞ্চালনা করেন ট্রাস্টের উপ-পরিচালক মি. শ্যামল মিত্র বড়ুয়া। উক্ত  অনুষ্ঠানে প্রত্যেক বিহারের সভাপতি/সাধারণ সম্পাদকসহ গণ্যমান্য ব্যক্তি উপস্থিত ছিলেন।


Share with :

Facebook Facebook